ষান্মাসিক কর্মী সভায় বক্তারা বলেন- “সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠির জন্য জেএসইউএস কাজ করে যাচ্ছে”

‘মানব উন্নয়নে অধিকার প্রতিষ্ঠাসহ শিক্ষা, স্বাস্থ্য এবং পরিবেশ সংরক্ষণে আমরা বদ্ধ পরিকর’- এই মূলমন্ত্রকে ধারণ করে তৃণমূল পিছিয়ে থাকা জনগোষ্ঠীর অর্থনৈতিক, সামাজিক এবং ন্যায্যতাভিত্তিতে অবস্থার উন্নয়নে ১৯৯৭ সাল থেকে কর্মকান্ড পরিচালনা করে আসছে। অধিকার বঞ্চিত তৃণমূল জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে শিক্ষা, স্বাস্থ্য, মানবাধিকার, সচেতনতা, দক্ষতা উন্নয়ন এবং ক্ষুদ্রঋণ সহায়তা প্রদানের মাধ্যমে তাদের কর্মমূখী ও ক্ষমতাবান করে তোলার প্রচেষ্টায় আমরা কাজ করে যাচ্ছি।” কর্মীসভায় প্রশিক্ষণ প্রদানকালে সংস্থার ব্যবস্থাপনা উপদেষ্টা ও পরিচালক কবি প্রাবন্ধিক সাঈদুল আরেফীন উপরোক্ত মন্তব্য করেন।

নগরীর দেওয়ানবাজারস্থ প্রধান কার্যালয়ে গত ৫ নভেম্বর ২০২১খ্রি. দিনব্যাপি সংস্থার সকল পর্যায়ের কর্মীদের অংশগ্রহণে ষান্মাসিক কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণে বিভিন্ন সেশন পরিচালনা করেন সংস্থার ব্যবস্থাপনা উপদেষ্টা ও পরিচালক সাঈদুল আরেফীন, সিনিয়র সহকারী পরিচালক এম এ আসাদ, সহকারী পরিচালক শহীদুল ইসলাম, সামাজিক উন্নয়ন কর্মসূচীর ম্যানেজার আরিফুর রহমান, এ্যাডমিন ম্যানেজার শারমীন পারভীন প্রমুখ।  

প্রশিক্ষণে সংস্থার সঞ্চয় ও ঋণ নীতিমালা, শাখা ব্যবস্থাপক ও ক্রেডিট অফিসারদের দায়িত্ব ও কর্তব্য, হিসাব সংক্রান্ত ও সফটওয়্যার ব্যবস্থাপনা, অকার্যকর সদস্য ও সমিতি, বকেয়া ব্যবস্থাপনা, প্রযুক্তিগত যোগাযোগ দক্ষতা বৃদ্ধি, কর্মী ব্যবস্থাপনা নীতিমালা ও আচরণবিধিসহ সংস্থার অতীত, বর্তমান ও আগামীর অবস্থা ও অবস্থান নির্ধারণ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

প্রশিক্ষণ শেষে সভার সমাপনিতে বক্তব্য রাখেন জেএসইউএস নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন। তিনি বলেন, করোনা পরিস্থিতি উত্তরণে আপনাদের সকলের অংশগ্রহণ এবং সমর্থন সংস্থার কাজে গতিশীলতা আনায়নে অনেক বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। যেজন্য আপনাদের ধন্যবাদ জানাই। সেই সাথে প্রত্যাশা করবো, বর্তমান সময়ে আপনাদের অর্জিত জ্ঞান, দক্ষতা এবং আন্তরিকতা দিয়ে সংস্থাকে এগিয়ে নিতে আপনারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।