ব্র্যাকের সহযোগিতায় জেএসইউএস এসসিই প্রকল্পের প্রতিবন্ধী ও হতদরিদ্র শিশুর অভিভাবকরা পেল আর্থিক সহায়তা

“করোনা দুর্যোগকালীন পরিস্থিতিতে ব্র্যাকের আর্থিক সহযোগিতায় ঝরে পড়া ও কর্মজীবী শিক্ষার্থীর অভিভাবকদের জীবনযাপনে কিছুটা হলেও সহায়ক হবে। ব্যক্তিগত সুরক্ষা ও সচেতনতা বৃদ্ধির মাধ্যমে করোনা জয় করা সম্ভব।” ব্র্যাকের সহযোগিতায় এসসিই প্রকল্পের শিক্ষার্থীর অভিভাবকের মাঝে আর্থিক সহায়তা প্রদানকালে উপরোক্ত মন্তব্য করেন জেএসইউএসের নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এবং ব্র্যাকের সহযোগিতায় যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) কর্তৃক বাস্তবায়িত সেকেন্ড চান্স এডুকেশন-এর আওতাধীন উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের ১৫জন শিক্ষার্থীর অভিভাবক এ আর্থিক সহায়তা পেয়েছে। ব্র্যাকের সহযোগিতায় প্রতিটি শিক্ষার্থীর অভিভাবকের হাতে নগদ ১৫০০/- টাকা হস্তান্তর করা হয়।

গত ৯ মে ২০২০ খ্রি. নগরীর বলুয়ারদীঘি পাড়স্থ এসসিই প্রকল্প কার্যালয়ে অর্থ হস্তান্তর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সংস্থার পক্ষ থেকে উপস্থিত ছিলেন নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন, ব্যবস্থাপনা উপদেষ্টা ও পরিচালক কবি প্রাবন্ধিক সাঈদুল আরেফীন, প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর মুনজিলুর রহমান, সংস্থার প্রোগ্রাম ম্যানেজার আরিফুর রহমান এবং কর্মসূচীর ফিল্ড সুপারভাইজারবৃন্দ।

এ প্রসঙ্গে সংস্থার ব্যবস্থাপনা উপদেষ্টা ও পরিচালক সাঈদুল আরেফীন বলেন, “করোনা পরিস্থিতিতে খেটে খাওয়া মানুষ জনের দৈনন্দিন আয়-রোজগার বন্ধ হয়ে গেছে। এই আর্থিক সহায়তার পাওয়ার ফলে ঝরে পড়া ও কর্মজীবী শিশুদের পরিবারের জন্য এ সহায়তা কিছুটা হলেও তাদের জীবন ধারণের জন্য সহায়তা করবে। ”

এখানে উল্লেখ্য বিগত ২০১৮ সাল থেকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ও ব্র্যাকের সহযোগিতায় সেকেন্ড চান্স এডুকেশন (এসসিই) কর্মসূচির আওতায় জেএসইউএস ৯৫টি উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয় পরিচালনা করছে।